হিজরী নববর্ষের ছুটি মানলেন না দিনাজপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়

রংপুর 0 Comment

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ।। শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক ঘোষিত হিজরী নববর্ষের ছুটি অগ্রাহ্য করে সোমবার যথারীতি ক্লাস ও মডেল টেষ্ট পরীক্ষা নিয়েছে দিনাজপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়।

সোমবার ছিল হিজরী সন ১৪৩৮ এর নববর্ষ ১ মহররম। শিক্ষা মন্ত্রণালয়ের প্রণীত ছুটির তালিকায় দিনটি অন্তর্ভুক্ত হলেও দিনাজপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ তা মানেন নি। জেলার সব শিক্ষা প্রতিষ্ঠানে সোমবার ছুটি কার্যকর থাকলেও যথারীতি ক্লাস ও জেএসসির মডেল টেষ্ট পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে একমাত্র ওই বিদ্যালয়ে।

এব্যাপারে প্রধান শিক্ষক চন্দ্রশেখর ভট্টাচার্যকে সকাল সাড়ে ১১টায় বিদ্যালয়ে পাওয়া না গেলে যোগাযোগ করা হয় সহকারী প্রধান শিক্ষক সুবাস চন্দ্র অধিকারীর সাথে। সুবাস চন্দ্র অধিকারী এই প্রতিবেদককে জানান, শিক্ষা মন্ত্রণালয়ের প্রেরিত ছুটির তালিকায় ৩ অক্টোবর হিজরী নববর্ষের ছুটি থাকলেও কেন ছুটি ঘোষণা করা হয়নি-এটি একমাত্র প্রধান শিক্ষকই বলতে পারবেন।

পরে মোবাইলে প্রধান শিক্ষক চন্দ্র শেখর ভট্টাচার্যের সাথে যোগাযোগ করা হলে হিজরী সনের নববর্ষের ছুটির দিনে বিদ্যালয় খোলা থাকা প্রসঙ্গে তিনি কোন সদুত্তর দিতে পারেননি। এক পর্যায়ে তিনি জানান, সোমবারের পরিবর্তে মঙ্গলবার হিজরী সনের নববর্ষের ছুটি দেয়া হয়েছে।

এ ব্যাপারে স্কুল পরিচালনা পরিষদের সভাপতি ও জেলা প্রশাসক মীর খায়রুল আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ব্যাপারটি আমার জানা নেই। প্রধান শিক্ষকের সাথে কথা বলে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও হিজরী নববর্ষের ছুটির দিন ক্লাস ও পরীক্ষা নেয়ায় অভিভাবক, ছাত্রী ও শিক্ষকদের মাঝে তীব্র অসন্তোষের সৃষ্টি হয়েছে।

Category: Product #: Regular price:$ (Sale ends ) Available from: Condition: Good ! Order now!

Author

Leave a comment

Back to Top

Show Buttons
Hide Buttons