সার্চ কমিটিকে নাম প্রকাশের আহবান সুজন সম্পাদকের

সার্চ কমিটিকে নাম প্রকাশের আহবান সুজন সম্পাদকের

রংপুর 0 Comment

নিজস্ব প্রতিবেদক: নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে সার্চ কমিটি কর্তৃক নির্বাচিত ব্যক্তিদের নাম প্রকাশের আহবান জানিয়েছেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর সাধারণ সম্পাদক বদিউল আলম মজুমদার।
রোববার বেলা ১১ টায় সুজনের রংপুর জেলা সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ আহবান জানান ।
বদিউল আলম বলেন, আমরা শুনেছি আগামীকাল সার্চ কমিটি রাষ্ট্রপতির কাছে নাম সুপারিশ করবে। আশা করছি কতগুলো সুনির্দশষ্ট যোগ্যতা অযোগ্যতার মানদন্ডের আলোকে তারা নামগুলো নির্বাচিত করে সুপারিশ করবে এবং সেই নামগুলো তারা জনগনের কাছে প্রকাশ করবে। যাতে সকলেই এর প্রতি মতামত দিতে পারে। এছাড়াও নামগুলো প্রকাশ করা হলে গণমাধ্যমের পক্ষেও নামগুলোর ব্যাপারে খোঁজখবর নেওয়া সম্ভব হবে। তাহলে এর মাধ্যমে আমরা একটা গ্রহনযোগ্য নির্বাচন কমিশন পেতে পারি।
আগামীতে আন্তর্জাতিক মানদ- ও প্রতিযোগিতামূক সুষ্ঠু নির্বাচন না হলে দেশ আরো সংকটের মুখে পড়বে উল্লেখ করে তিনি বলেন, গণতন্ত্রের পূর্ব শর্ত অনেকগুলো। মানুষের কতগুলো অধিকার নিশ্চিত করা এবং সেই অধিকার যেন তারা প্রয়োগ করতে পারে সেজন্য সহায়ক পরিবশে তৈরী করা গণতন্ত্রের পূর্ব শর্ত গুলোর মধ্যে অন্যতম। এক্ষেত্রে সুষ্ঠু নির্বাচন গণতন্ত্রের একটি প্রক্রিয়া।
সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য একটা শক্তিশালী, কার্যকর এবং নিরপেক্ষ নির্বাচন কমিশন দরকার উল্লেখ করে তিনি বলেন, এটা সুষ্ঠুু নির্বাচনের পূর্ব শর্ত। তবে যথেষ্ট নয়। এক্ষেত্রে নির্বাচনকালীন সরকারের দায়িত্বশীলতা, নিরপেক্ষতা, আইন শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং প্রশাসনিক নিরপেক্ষতা বজায় রাখতে হবে। বেড়ায় ক্ষেত খেলে সে ক্ষেত রক্ষা করা যাবে না।
এসময় সুজনের জেলা সভাপতি অ্যাড. দীপক কুমার সাহা, সিনিয়র সহ-সভাপতি ফখরুল আনাম বেঞ্জু, মহানগর সভাপতি আফতাব হোসেন উপস্থিত ছিলেন।

Category: Product #: Regular price:$ (Sale ends ) Available from: Condition: Good ! Order now!

Author

Leave a comment

Back to Top

Show Buttons
Hide Buttons