সাপাহারে উপজেলা প্রশাসনের উদ্যেগে শহীদ মিনার পুনঃসংস্কার

সাপাহারে উপজেলা প্রশাসনের উদ্যেগে শহীদ মিনার পুনঃসংস্কার

রাজশাহী 0 Comment

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি : আসছে আগামী ২১শে ফেব্রুয়ারী, মহান মাতৃভাষা দিবস। লাখো শহীদের বিনিময়ে পাওয়া এই দিন। ১৯৫২ সালে এই দিনটিতে বাংলার দামাল ছেলেরা মাতৃভাষা বাংলাকে প্রতিষ্ঠিত করার জন্য দিয়েছিল বুকের তাজা রক্ত। আর এরই ধারাবাহিকতায় প্রতি বছর মাতৃভাষা দিবস উপলক্ষে দিনটি উদযাপন করা হয় সারাদেশে। সেই সূত্র আসন্ন মাতৃভাষা দিবসকে সামনে রেখে নওগাঁর সাপাহারে উপজেলা প্রশাসনের উদ্যেগে উপজেলা চত্বরে অবস্থিত শহীদ মিনারটির পুনঃসংস্কারের কাজ দ্রুত গতিতে চলছে।
দীর্ঘদিন যাবৎ উপজেলা চত্বরে অবস্থিত শহীদ মিনারটির কোন সংস্কার না হওয়ার ফলে এটির প্রায় চারদিকে ভেঙ্গে চুরে খানা-খন্দে পরিণত হয়েছিল। হারিয়ে যেতে বসেছিল পুরনো দিনের শহীদদের প্রতি শ্রদ্ধার নিদর্শন এই শহীদ মিনারটি। আর ঠিক সেই সময় উপজেলা প্রশাসন উদ্যেগ গ্রহন করে এটি পুনঃসংস্কারের। যার ফলে আসন্ন মাতৃভাষা দিবস উপলক্ষে নতুন ভাবে শহীদ মিনারের পুনঃসংস্কারের কাজ অব্যহত রয়েছে।
এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম শাহ চৌধুরীর সাথে কথা হলে তিনি জানান, দীর্ঘদিন এটির পুনঃসংস্কার না হওয়াতে ভেঙ্গে যাচ্ছিল। তাই আমরা উদ্যেগ গ্রহন করে এটি পুনঃসংস্কার করছি। আর এটির কাজ বাস্তবায়নে উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ উপজেলার সকল কর্মকর্তাগন সহযোগীতা করেছেন।

Category: Product #: Regular price:$ (Sale ends ) Available from: Condition: Good ! Order now!

Author

Leave a comment

Back to Top

Show Buttons
Hide Buttons