লালমনিরহাটে ব্যাপক ডায়রিয়া ও নিউমোনিয়া : ৭ দিনে ৩শতাধিক আক্রান্ত

লালমনিরহাটে ব্যাপক ডায়রিয়া ও নিউমোনিয়া : ৭ দিনে ৩শতাধিক আক্রান্ত

লালমনিরহাট 0 Comment

জেলা প্রতিনিধি (লালমনিরহাট) : লালমনিরহাটে হঠাৎ করে ব্যাপক আকারে ডায়রিয়া ও নিউমোনিয়া দেখা দিয়েছে। আক্রান্তদের মধ্যে শিশুর সংখ্যাই বেশি। গত এক সপ্তাহে ঠান্ডাজনিত এ রোগে আক্রান্ত হয়ে জেলা সদর হাসপাতালসহ পাটগ্রাম, হাতীবান্ধা, কালীগঞ্জ ও আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রো ভর্তি হয়েছে ১৯৩ জন বলে সিভিল র্সাজন জানান। জেলার বিভিন্ন হাসপাতালে বহি: বিভাগে চিকিৎসা নিয়েছে প্রায় আরো শতাধিক। লালমনিরহাট সদর হাসপাতালে মঙ্গলবার ৩৫ জন,পাটগ্রাম হাসপাতালে ২০জন,কালীগঞ্জে ১৮জন ১০০জন ডায়রিয়া ৯৩জন নিউমোনিয়াসহ অন্তত ১৯৩ জন রোগী ভর্তি হয়েছে। ভর্তিকৃতদের মধ্যে অনেকের অবস্থা গুরুত্বর। যাদের অবস্থা একটু অবনতি হচ্ছে তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হচ্ছে।পাটগ্রাম,আদিতমারী ও লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি হওয়া রোগীর স্বজনদের অভিযোগ, ভর্তি হওয়ার পর ডাক্তাররা রোগীর কোন খোজঁ খবর নিচ্ছে না, গরীব রোগীরা আর্থিক সংকটের কারণে ঔষধ কিনতে পাচ্ছে না।কিছু ঔষধ হাসপাতাল থেকে দেয়া হলেও দামি দামি ঔষধগুলো বাইরের দোকান থেকে কিনতে হচ্ছে।
পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্ েভর্তি থাকা আসমা বেগম,আদিতমারী হাসপাতালে ভর্তি থাকা জহির উদ্দিন জানান,দুদিন ধরে ডায়রিয়ার আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছি।দুদিনে দুবার ডাক্তার এসেছিল।হাসপাতাল থেকে কিছু ঔষধ দিলেও দামি ঔষধগুলো বাইরের দোকান থেকে কিনে আনতে হয়।
সদর হাসপাতালে ভর্তি থাকা নিউমোনিয়ায় আক্রান্ত শিশু সিফাউলের বাবা শরিফুল হক জানান,হাসপাতালে থেকে উন্নত চিকিথসার জন্য রংপুর হাসপাতালে রেফার্ড করেছেন কর্তব্যরত চিকিথসক।
কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্েরর আবাসিক মেডিকেল অফিসার ডা ঃ আহসান হাবিব বুলু জানান, গত কয়েকদিন থেকে ডাইরিয়ার ব্যাপক প্রার্দুভাব দেখা দিয়েছে। রাতে শীত-দিনে গরম এই বৈরী আবহাওয়া কারণে প্রতিদিনেই এ রোগে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে।যাদের অবস্থা গুরুত্বর তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হচ্ছে।
লালমনিরহাটের সিভিল সার্জন ডা: সিরাজুল ইসলাম জানান, ডাইরিয়া পরিস্থিতি নিয়ন্ত্রনেই মধ্যে রয়েছে। ঠান্ডাজনিত কারনে শিশুদের নিউমোনিয়া দেখা দিয়েছে। এসময় বৈরী আবহাওয়ার কারণে একটু ডাইরিয়া দেখা দেয়।হাসপাতালে ঔষধ পর্যাপ্ত রয়েছে তবে চিকিৎসক সংকট থাকার কারণে রোগীদের চাপ সামলাতে কিছুটা সমস্যা হচ্ছে।

Category: Product #: Regular price:$ (Sale ends ) Available from: Condition: Good ! Order now!

Author

Leave a comment

Back to Top

Show Buttons
Hide Buttons