রাবিতে দুই দিনব্যাপী পরিবেশ বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধন

রাবিতে দুই দিনব্যাপী পরিবেশ বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধন

রাজশাহী 0 Comment

রাবি সংবাদদাতা।। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী উদ্ভিদজাত কীটনাশক ও পরিবেশ বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে। আজ শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে এ সম্মেলনের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের পরিবেশবিজ্ঞান ইন্সটিটিউট।

রাবি উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন সম্মেলনের উদ্বোধন করে বলেন, বাংলাদেশ তথা খরাপ্রবণ বরেন্দ্র অঞ্চলের পরিবেশ, কৃষি ও ফসল উৎপাদন, পানি, মাটি ও বায়ু দূষণ নিরসন এবং বালাই ও দুর্যোগ ব্যবস্থাপনায় এই সম্মেলন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এছাড়া সম্মেলনে যেসব প্রবন্ধ উপস্থাপন ও আলোচিত হবে সেগুলো থেকে এতদঞ্চলের টেকসই উন্নয়নে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা পাওয়া যাবে।

এই সম্মেলনে ছয়টি একাডেমিক সেশনে কীটনাশক, পরিবেশ দূষণ ও জলবায়ু পরিবর্তন, টেকসই পরিবেশ ও উন্নয়ন, বায়ো এ্যাক্টিভ কম্পাউন্ড ও অ্যান্টি মাইক্রোবিয়াল এজেন্টস ইত্যাদি বিষয়ে দেশী-বিদেশী গবেষকদের শতাধিক প্রবন্ধ উপস্থাপিত হবে।

এতে বিশেষ অতিথি ছিলেন উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান ও কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে ইন্সটিটিউটের পরিচালক ও সম্মেলন সাংগঠনিক কমিটির আহ্বায়ক অধ্যাপক মো. সুলতান-উল-ইসলামের সভাপতিত্বে সঞ্চালনা করেন ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাশা-আল-আইরিন খান। স্বাগত বক্তব্য দেন সম্মেলন সাংগঠনিক কমিটির সচিব অধ্যাপক মো. আবুল কালাম আজাদ।

Category: Product #: Regular price:$ (Sale ends ) Available from: Condition: Good ! Order now!

Author

Leave a comment

Back to Top

Show Buttons
Hide Buttons