রাজারহাটে ইউএনও’র বিরুদ্ধে বিক্ষোভ খাদ্য অফিস তালা

রাজারহাটে ইউএনও’র বিরুদ্ধে বিক্ষোভ খাদ্য অফিস তালা

রংপুর 0 Comment

সাইফুর রহমান শামীম,  কুড়িগ্রাম ।। কুড়িগ্রামের রাজারহাটে রেশনিং ডিলার নিয়োগে অনিয়মের ঘটনায় সোমবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসারের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করেছে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। এর আগে ইউনিয়ন চেয়ারম্যানের সাথে ইউএনও’র কথা কাটাকাটি ও প্রতিবাদে উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে চেয়ারম্যান সহ বিক্ষুব্ধরা।

রাজারহাট উপজেলার চাকির পশার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও রংপুর বিভাগীয় আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক জাহিদ সোহরাওয়ার্দ্দী বাপ্পী জানান , প্রায় দু’মাস পূর্বে রাজারহাট উপজেলায় দশ টাকা কেজি দরে হতদরিদ্রদের মাঝে চাউল বিতরণের উদ্দেশ্যে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিস রেশনিং ডিলার (ইউনিয়ন ফেয়ার প্রাইজ ডিলার) নিয়োগের দরখাস্ত আহবান করে। এতে উপজেলার সাত ইউনিয়নের ৬৮ জন ব্যাক্তি ডিলারের জন্য প্রয়োজনীয় কাগজপত্র সহ আবেদন করেন।

আবেদন প্রাপ্তির পর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নিয়ম নীতির তোয়াক্কা না করে ব্যাক্তি স্বার্থে লাভবান হওয়ার উদ্দেশ্যে টালবাহানা করেন। এমতাবস্থায় উপজেলা পরিষদের সমন্বয় মিটিংয়ে বিষয়টি উপস্থাপন না করে গতকাল সোমবার আকস্মিক ভাবে সাত ইউনিয়নের মনোনীত ১৭ জনের নাম প্রকাশ করলে অন্যান্য ডিলার প্রার্থী সহ এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়।

আজ সোমবার দুপুরে অফিস কক্ষে ইউএনও’র কাছে উপজেলার চাকিরপশার ইউনিয়ন চেয়ারম্যান জাহিদ সোহরাওয়ার্দ্দী বাপ্পী ও উমর মজিদ ইউনিয়ন চেয়ারম্যান মহাম্মদ আলী সরদার কোন পদ্ধতিতে ডিলার নিয়োগ দেয়া হলো তা জানতে চাইলে তিনি জানান, ৫৫টি সুপারিশের মধ্য থেকে বাচাই করে ডিলার মনোনয়ন দেয়া হয়েছে। এনিয়ে ইউএনও’র সাথে কথা কাটাকাটি ও সঠিক সমাধান না হওয়া পর্যন্ত উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের অফিস কক্ষে তালা ঝুলানো থাকবে বলে জানান, উপজেলার উমর মজিদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহাম্মদ আলী সরদার।

এদিকে ঘটনার পর দুপুরে উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের অফিস কক্ষ তালাবন্ধ অবস্থায় দেখা গেছে। রাতারাতি মনগড়া তালিকা প্রণয়নের পর উত্তপ্ত পরিস্থিতি বুঝতে পেরে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক গতকাল অফিসেও অনুপস্থিত ছিলেন বলে জানা যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ইউএনও’র সাথে কথা কাটাকাটির ঘটনায় উপজেলা পরিষদে উত্তেজনার সৃষ্টি হয়। পুলিশ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা অফিসের বাইরে অবৈধ প্রক্রিয়ায় ডিলার নিয়োগ বাতিলের দাবী জানান। পরে বিকেলে এই দাবীতে ইউএনও’র বিরুদ্ধে উপজেলা শহরে বিক্ষোভ প্রদর্শন করেন যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। চাকিরপশার ইউনিয়ন চেয়ারম্যান জাহিদ সোহরাওয়ার্দ্দী বাপ্পী অভিযোগ করেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক নিয়ম নীতি উপেক্ষা করে ইউএনও’র সাথে যোগ সাজসের মাধ্যমে দেড় থেকে ২ লক্ষ টাকার বিনিময়ে অবৈধ প্রক্রিয়ায় একেক জন ডিলার মনোনয়নের চেষ্টা করছে।

এ বিষয়ে রাজারহাট থানার উপ-পরিদর্শক হাবিব জানান,সামান্য কথা কাটাকাটির জের ধরে উত্তেজনার সৃষ্টি হলে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক খয়বর হোসেনের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রফিকুল ইসলামের অফিস কক্ষে যেয়ে তাকে পাওয়া যায়নি,ফোনে তিনি জানান, “আমি একটু মিটিংয়ে আছি”।

Category: Product #: Regular price:$ (Sale ends ) Available from: Condition: Good ! Order now!

Author

Leave a comment

Back to Top

Show Buttons
Hide Buttons