রসিকের ৩৩ লাখ টাকা ভাতা প্রদান

রসিকের ৩৩ লাখ টাকা ভাতা প্রদান

রংপুর 0 Comment

নিজস্ব প্রতিবেদক : রংপুর সিটি কর্পোরেশন (রসিক) থেকে প্রতিমাসে ১ লাখ ১৭ হাজার ৭শ টাকার সম্মানী প্রদান করা হচ্ছে। সুবিধা প্রাপ্তদের মধ্যে আছেন গুণীজন, অসহায় মুক্তিযোদ্ধা, মেধাবী শিক্ষার্থী এবং মরনোত্তর সাংবাদিকের পরিবার। রংপুর সিটি কর্পোরেশনের মেয়র সরফুদ্দীন আহমেদ ঝন্টু নির্বাচিত হওয়ার পর থেকে এখন পর্যন্ত ৩৩ লাখ ২৪ হাজার ২শ টাকার সম্মানী ভাতা, শিক্ষা বৃত্তি ও আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।
সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, সম্মানী ভাতা ,শিক্ষা বৃত্তি ও অনুদান প্রাপ্তদের মোট সংখ্যা হচ্ছে ১ শ ৪৬ জন। এর মধ্যে গুণী জন হচ্ছেন ৮ জন। প্রতি মাসে প্রত্যেক গুণজনকে নি¤েœ ৫শ থেকে শুরু করে ২ হাজার টাকা পর্যন্ত মোট ১৩ হাজার ৭শ টাকা সম্মানী ভাতা প্রদান করা হয়েছে।। এ পর্যন্ত গুণজনদের সম্মানী ভাতা প্রদানের পরিমাণ হচ্ছে ৪ লাখ ৭৬ হাজার ৭শ টাকা।
অসহায় মুক্তিযোদ্ধার সংখ্যা হচ্ছে ২৫ জন। এদের প্রত্যেককে ১ হাজার টাকা করে প্রতিমাসে ২৫ হাজার টাকা সম্মানী ভাতা প্রদান করা হচ্ছে। এ পর্যন্ত সম্মানী ভাতা প্রদানের পরিমাণ হচ্ছে ৭ লাখ ৫০ হাজার টাকা।
মরনোত্তর ৫ সাংবাদিকের পরিবারকে ১ হাজার টাকা করে প্রতিমাসে ৫ হাজার টাকা আর্থিক অনুদান প্রদান করা হচ্ছে। এ পর্যন্ত প্রদানকৃত টাকার পরিমাণ হচ্ছে ১ লাখ ৪০ হাজার টাকা।
শিক্ষা বৃত্তি প্রাপ্ত মেধাবী শিক্ষার্থীদের সংখ্যা হচ্ছে ১শ ৮ জন। এর মধ্যে ৯০ জন শিক্ষার্থী পায় ৫শ টাকা করে। ১৬ জনকে দেয়া হয় ১ হাজার টাকা করে এবং একটি প্রতিবন্ধী স্কুলকে দেয়া হয় ৩ হাজার টাকা। প্রতিমাসে শিক্ষা বৃত্তি প্রদান করা হচ্ছে ৭৪ হাজার টাকা। এ পর্যন্ত শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে ১৯ লাখ ৫৭ হাজার ৫শ টাকা। সূত্র মতে, নগরীর এইচ.এস.সি পর্যন্ত জিপিএ ৫ প্রাপ্ত এবং দরিদ্র শিক্ষার্থীরা শিক্ষা বৃত্তি প্রাপ্তদের তালিকায় আছে।
শিক্ষা বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থী সামসুন নাহারের পিতা মোশারব হোসেন বলেন, প্রতি মাসে তার মেয়ে ৫শ টাকা করে যে শিক্ষা বৃত্তি পাচ্ছে সেই টাকা দিয়ে কিছুটা হলে ও মেয়ের লেখা পড়ার জন্য সাহায্য হচ্ছে। তিনি শিক্ষা বৃত্তি চালু করায় মেয়রের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি মনে করেন এতে বিদ্যালয় থেকে ঝড়ে পড়া শিক্ষার্থীর সংখ্যা কমে আসবে।
সিটি কর্পোরেশনের মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু বলেছেন, আগামীতে অনুদানের পরিমাণ এবং সুবিধা প্রাপ্তদের সংখ্যা উভয় বৃদ্ধি করার পরিকল্পনা আছে তাঁর ।

Category: Product #: Regular price:$ (Sale ends ) Available from: Condition: Good ! Order now!

Author

Leave a comment

Back to Top

Show Buttons
Hide Buttons