রংপুরে সাংবাদিক উৎস খুনের উদ্ধারকৃত আলামতের ডিএনএ টেস্টের দাবিতে আল্টিমেটাম

রংপুরে সাংবাদিক উৎস খুনের উদ্ধারকৃত আলামতের ডিএনএ টেস্টের দাবিতে আল্টিমেটাম

রংপুর 0 Comment

নিজস্ব প্রতিবেদক : রংপুরে খুন হওয়া সাংবাদিক মশিউর রহমান উৎসের উদ্ধারকৃত আলামতের ডিএনএ দাবি জানানো হয়েছে। তা না হলে আমরন অনশন কর্মসূচীর ঘোষনা দিয়েছে উৎসের পরিবার। বৃহস্পতিবার দুপুরে রংপুরের একটি কমিউনিটি সেন্টারে এক সংবাদ সম্মেলনে উৎস’র পরিবার এ ঘোষনা দেন। সংবাদ সম্মেলনে উৎসে’র বাবা, মা ও বোন উপস্থিত ছিলেন।
সাংবাদিক মশিউর রহমান উৎস ২০১৫ সালের ২৩ ডিসেম্বর রাতে রংপুর নগরীর অদূরে ধান গবেষণা ইনস্টিটিউটের পশ্চিমে আততায়ীর হাতে খুন হন।

সংবাদ সম্মেলনে উৎস’র বড় বোন মোরশেদা বেগম বলেন এক বছর পেরিয়ে গেলেও মামলার কোন অগ্রগতি হয়নি। প্রশাসন অনেক মামলার দ্রুত রহস্য উদঘাটন করে থাকে। কিন্তু উৎস’র ঘটনায় কোনই অগ্রগতি হয়নি।
উৎসর মা নুরজাহান বেগম কান্না জড়িত কন্ঠে বলেন, উৎস আমাদের পরিবারে এক মাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিল। তার মৃত্যুর পর আমারা মানবেতর জীবন যাপন করছি। আমি সাংবাদিকদের মাধ্যমে প্রধানমন্ত্রীর সহয়োগিতা কামনা করছি।
উৎসবর বাবা সামছুল হুদা প্রামানিক বলেন, আমার সন্তানের প্রকৃত খুনিদের আইনের আওতায় নিয়ে আসার জন্য বিভিন্ন মহলের দ্বারে দ্বারে ঘুরছি। কিন্তু বিচার পাচ্ছি না। এক মাসের মধ্যে খুনের পর উদ্ধারকৃত আলামতের ডিএনএ টেস্ট না হলে আমারা আমরণ অনশনে গিয়ে আত্মহুতি দিব।
এদিকে পুলিশ সূত্র জানিয়েছে সাংবাদিক উৎস রহমান হত্যা মামলায় এ পর্যন্ত ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে দুজন মাদক ব্যবসায়ী রয়েছেন। ইতিমধ্যে মাদক ব্যবসায়ী জহিরুন্নেছা গেদী ও তার বডি গার্ড রিপন আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করে হত্যাকান্ড সম্পর্কে অনেক গরুত্বপূর্ণ তথ্য প্রদান করেছে। এ ছাড়াও নিহত সাংবাদিক উৎস রহমানের ব্যবহৃত মোবাইল ফোনটি উদ্ধার করা হয়েছে। তবে ক্যামেরা ও মটর সাইকেলটি এখনো উদ্ধার করা সম্ভব হয়নি।

রংপুর থেকে প্রচারিত দৈনিক যুগের আলো পত্রিকার স্টাফ রির্পোটার ছিলেন মশিউর রহমান উৎস।

Category: Product #: Regular price:$ (Sale ends ) Available from: Condition: Good ! Order now!

Author

Leave a comment

Back to Top

Show Buttons
Hide Buttons