রংপুরে বাকবিশিস’র ৫ম জেলা সম্মেলন অনুষ্ঠিত

রংপুরে বাকবিশিস’র ৫ম জেলা সম্মেলন অনুষ্ঠিত

রংপুর 0 Comment

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস) রংপুর জেলার ৫ম সম্মেলন শনিবার স্থানীয় টাউন হল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। সকালে বেলুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন বিশিষ্ট অর্থনীতিবিদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এম.এম আকাশ। পরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে টাউন হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বাকবিশিস রংপুর জেলা শাখার সভাপতি অধ্যক্ষ আব্দুল ওয়াহেদ মিঞার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাকবিশিসের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর। শুভেচ্ছা বক্তব্য দেন, অধ্যক্ষ শরিফুজ্জামান বুলু।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাকবিশিস রংপুর জেলা শাখার সাধারণ সম্পাদক রওশানুল কাওসার সংগ্রাম, সাংগঠনিক সম্পাদক আব্দুল বাতেন, জেলা সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক অধ্যক্ষ শাহ্ মো. রেজাউল ইসলাম, মহানগর প্রস্তুত কমিটির আহবায়ক নবীব হোসেন লাবলু, অধ্যাপক আবুল বাশার, এম এ মাবুদ, রোকনুজ্জামান, মামুনুর রশীদ ও শিক্ষক মোতাহার হোসেন ডালু।
বক্তারা বলেন, বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস) ১৯৮৪ সালের ৪ জুন প্রতিষ্ঠার পর থেকে শিক্ষা ব্যবস্থার জাতীয়করণ, সর্বজনীন-বৈষম্যহীন-অসাম্প্রদায়িক-বিজ্ঞানমনস্ক শিক্ষা ব্যবস্থার দাবিতে আন্দোলন সংগ্রাম চালিয়ে আসছে। সরকার শিক্ষকদের ন্যায় সঙ্গত কিছু দাবি মেনে নিলেও এখন পর্যন্ত সরকারী ঘোষণা অনুযায়ী ৮ম পে-কমিশনের আলোকে বার্ষিক প্রবৃদ্ধি, বাংলা নববর্ষের উৎসব ভাতা ও বার্ষিক পূর্ণাঙ্গ উৎসব ভাতা, নন এমপিও শিক্ষক-কর্মচারীদের এমপিওভূক্ত করা, শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণে সুনির্দিষ্ট নীতিমালা করা, সহকারী অধ্যাপক পদে পদোন্নতির ক্ষেত্রে কুখ্যাত অনুপাত প্রথা বাতিল ও শিক্ষানীতি অনুযায়ী সহযোগি অধ্যাপক পদে পদোন্নতি এবং অবসর তহবিল ও কল্যাণ ট্রাস্টের টাকা দ্রুত প্রদানের কোন কার্যকরী পদক্ষেপ গ্রহন করেনি।
বক্তারা উল্লেখিত দাবি আদায়ের লক্ষ্যে শিক্ষকদের দুর্বার আন্দোলন গড়ে তুলতে আহবান জানান।
পরে ৩ বছরের জন্য অধ্যক্ষ আব্দুল ওয়াহেদ মিঞাকে সভাপতি ও অধ্যাপক রওশানুল কাওসার সংগ্রামকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৪১ সদস্য বিশিষ্ট জেলা এবং অধ্যাপক নবীব হোসেন লাবলুকে সভাপতি ও অধ্যক্ষ আব্দুর রউফ সরকারকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ২৮ সদস্য বিশিষ্ট মহানগর কমিটি গঠন করা হয়।

Category: Product #: Regular price:$ (Sale ends ) Available from: Condition: Good ! Order now!

Author

Leave a comment

Back to Top

Show Buttons
Hide Buttons