রংপুরে জাতীয় উৎপাদনশীলতা দিবস-২০১৬ পালিত

রংপুরে জাতীয় উৎপাদনশীলতা দিবস-২০১৬ পালিত

রংপুর 0 Comment

রংপুর জেলা প্রশাসন এর আয়োজনে ও রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র সহযোগিতায় ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সাল নাগাদ উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্য অর্জনে উৎপাদনশীলতাকে জাতীয় আন্দোলনে রূপ দিতে আজ সোমবার ০২ অক্টোবর সারাদেশের ন্যায় রংপুরেও জাতীয় উৎপাদনশীলতা দিবস-২০১৬ পালিত হয়। জাতীয় পর্যায়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে দেশের শিল্প, কৃষি, সেবাসহ বিভিন্ন খাতে উৎপাদনশীলতা বাড়াতে এ দিবসটি পালন করা হয়।

এবারের দিবসটির মূল প্রতিপাদ্য বিষয় ছিল ‘‘টেকসই প্রবৃদ্ধির জন্য উৎপাদনশীলতা অপরিহার্য’’। দিবসটি উপলক্ষে রংপুরে সকালে বর্ণাঢ্য র‌্যালী ও জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. এ.টি.এম মাহবুব-উল করিম এর সভাপতিত্বে আলোচনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুরের জেলা প্রশাসক মোঃ রাহাত আনোয়ার। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মোঃ আবুল কাশেম ও রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোস্তাইন বিল্লাহ।5

প্রধান অতিথির বক্তব্যে রংপুরের জেলা প্রশাসক মোঃ রাহাত আনোয়ার বলেন, জাতি হিসেবে আমাদেরকে মাথা উঁচু করে দাঁড়াতে হবে এবং আমাদের সবাইকে আত্মনির্ভরশীল হতে হবে। খাদ্য-বস্ত্রসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী আমাদেরই উৎপাদন করতে হবে। উৎপাদনশীলতা বৃদ্ধি পেলে শ্রমিকরা বেশি মজুরী পাওয়ার পাশাপাশি মালিকরাও অধিক মুনাফা পাবেন। ভোক্তারা পাবেন সস্তায় মানসম্মত পণ্য ও সেবা। সর্বোপরি উৎপাদনশীলতা বৃদ্ধির ফলে সরকারের আয় বাড়বে, শিল্পায়ন ত্বরান্বিত হবে এবং দেশ সমৃদ্ধির সোপানে এগোবে। এর ফলে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নের গতি ত্বরান্বিত হবে।

বিশেষ অতিথির বক্তব্যে রংপুর চেম্বারের সভাপতি মোঃ আবুল কাশেম বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করতে হলে দেশের সকল সেক্টরে উন্নয়ন বেগবান করার পাশাপাশি উৎপাদনশীলতা বৃদ্ধি করতে হবে।  উৎপাদনশীলতা আন্দোলন বেগবান করার লক্ষ্যে শ্রমিক, মালিক, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, পেশাজীবী ও গণমাধ্যমসহ সংশ্লিষ্ট সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

আলোচনা সভা ও র‌্যালীতে  সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, রংপুর চেম্বার পরিচালনা পর্ষদের কর্মকর্তা ও পরিচালকবৃন্দ, রংপুর উইমেন চেম্বারের কর্মকর্তা ও পরিচালকবৃন্দসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Category: Product #: Regular price:$ (Sale ends ) Available from: Condition: Good ! Order now!

Author

Leave a comment

Back to Top

Show Buttons
Hide Buttons