রংপুরে চুন্নু হত্যা মামলায় ৪ আসামীর ফাঁসির আদেশ

রংপুরে চুন্নু হত্যা মামলায় ৪ আসামীর ফাঁসির আদেশ

রংপুর 0 Comment

নিজস্ব প্রতিবেদক : রংপুরের পীরগাছায় ফটো ষ্টুডিও ব্যাবসায়ী শহিদুল ইসলাম হত্যা মামলায় ৪ আসামীর ফাঁসির আদেশ প্রদান করা হয়েছে। বুধবার দুপুরে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত ২ এর বিচারক আবু জাফর মোঃ কামরুজ্জামান এ রায় প্রদান করেন। মামলায় ৫ আসামীর মধ্যে সিরাজুল ইসলাম কারাগারে আটক রয়েছে। বাকী ৪ আসামী জুয়েল, শাহিন, সুজন, আলম ওরফে আসলাম পলাতক রয়েছে। আলম ওরফে আসলামের ৩ বছরের কারাদন্ড ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ বছরের কারাদন্ড দেয় আদালত। তারা গ্রেফতার হলে গ্রেফতারের পর থেকে তাদের রায় কার্যকর হবে বলে আদালত তার আদেশে উল্লেখ করেন।
মামলার সংক্ষিপ্ত বিবরনে জানা গেছে রংপুরের পীরগাছা উপজেলা সদরের দীনা ষ্টুডিও নামে একটি দোকান রয়েছে নিহত ব্যবসায়ী শহিদুল ইসলাম চুন্নুর। ২০১২ সালের ২৩ আগষ্ট রাতে একই এলাকার জুয়েল নামে এক ব্যাক্তি চুন্নুর মোবাইলে ফোন করে। ফোন পাবার পরেই নিহত চুন্নু তার নিজের মটর সাইকেল চালিয়ে পীরগাছা সদরে যায়। এরপর রাত সাড়ে ১১ টা পর্যন্ত সে বাসায় না ফেরায় তার স্ত্রী নার্গিস বেগম তার স্বামী চুন্নুর মোবাইলে ফোন করলে ফোনটি বন্ধ পায়। এ ঘটনায় পরের দিন সকালে পীরগাছা থানায় একটি সাধারন ডায়রী করা হয়। ২৪ আগষ্ট পার্ম্ববর্তী মিঠাপুকুর উপজেলার নীলাকুঠি এলাকায় রাস্তার ধারে একটি গলা কাটা অজ্ঞাত লাশ দেখে এলাকাবাসি পুলিশকে খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজের মর্গে পাঠায়। খবর পেয়ে নিহত চুন্নুর স্বজনরা মর্গে গিয়ে তার লাশ সানাক্ত করে। এদিকে আসামী জুয়েল ও শাহিন নিহত চুন্নুর মটর সাইকেল বগুড়ায় বিক্রি করতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়ে। তারা পুলিশের জিজ্ঞাসাবাদে চুন্নুকে জবাই করে হত্যা করার কথা স্বীকার করে। পরে এ ঘটনায় নিহত চুন্নুর বড় ভাই আলতাফ হোসেন বাদী হয়ে পীরগাছা থানায় একটি হত্যা মামলা দায়ের করে। তদন্ত শেষে পুলিশ ৫ আসামীর বিরুদ্ধে চার্জসীট দাখিল করে। মামলায় ২০ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা গ্রহন শেষে আসামী সিরাজুল ইসলাম, জুয়েল, শাহিন, সুজন, আলম ওরফে আসলামকে দোষি সাব্যস্ত করে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডে দন্ডিত করার আদেশ প্রদান করেন।
বাদী পক্ষে মামলা পরিচালনা করেন রংপুরের অতিরিক্ত পিপি ফারুখ মোঃ রেয়াজুল করিম এ্যাডভোকেট আসামী পক্ষে ছিলেন সাজ্জাদ শিকদার এ্যাডভোকেট।

Category: Product #: Regular price:$ (Sale ends ) Available from: Condition: Good ! Order now!

Author

Leave a comment

Back to Top

Show Buttons
Hide Buttons