ফুলবাড়ীতে লীলা কীর্তনে মন মাতালেন দু’দেশের শিল্পীরা

ফুলবাড়ীতে লীলা কীর্তনে মন মাতালেন দু’দেশের শিল্পীরা

কুড়িগ্রাম 0 Comment

জেলা প্রতিনিধি (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নের উত্তর শিমুলবাড়ী বিদ্যালয় প্রাঙ্গনে ৩ দিনব্যাপী মহানামযজ্ঞ অনুষ্ঠান ও ভগবান শ্রীকৃষ্ণের অপ্রাকৃত লীলা কীর্তন অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে ভারত ও বাংলাদেশের শিল্পীরা কীর্তন দিয়ে মন মাতালেন উপস্থিত হাজার হাজার দর্শক শ্রোতাদের। অনুষ্ঠান সোমবার ভোর পর্যন্ত চলবে।
বিশ্ব মানবতার শান্তি কল্পে, জগত প্রতিপালক ভগবান শ্রী কৃষ্ণের দিব্য নাম সংকীর্ত্তন ও তার রুপ ও গুণের আলোচনা নিয়ে ৮ম আন্তঃ উপজেলা নামযজ্ঞঃ মহোৎসব ও অষ্টকালীন লীলা কীর্ত্তন আয়োজন করা হয় শুক্রবার। এসময় বাংলাদেশের বিভিন্ন জেলা ও ভারতের পশ্চিমবঙ্গ কলকাতা থেকে সাড়া জাগানো লীলা শিল্পীরা জড়ো হয়। রাত ধরে চলা লীলা র্কীতনে শুধু নিজেরাই নয়, ভক্তদেরও কাঁদালেন তারা।
অনুষ্ঠানের সভাপতি শুশীল কুমার রায় জানান, গত শুক্রবার গীতা পাঠ, ভোগ আরতি, আলোচনার মধ্য দিয়ে ৩ দিন ব্যাপী মহানামযজ্ঞ শুরু হয়। রোববার ভোর থেকে শুরু হয়েছে লীলা কীর্তন চলবে সোমবার ভোর পযন্ত।
অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক ও শিমুলবাড়ী ইউপি চেয়ারম্যান এজাহার আলী জানান, অনুষ্ঠানস্থলের চারপাশ কঠোর নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে। ফুলবাড়ী থানা পুলিশ ও গ্রাম পুলিশসহ স্থানীয় স্বেচ্ছাসেবীরা সার্বক্ষণিক তদারকী করছেন।
এ ব্যাপারে ফুলবাড়ী উপজেলা নিবার্হী অফিসার দেবেন্দ্র নাথ উরাঁও জানান, হিন্দু সম্প্রদায়ের হাজার হাজার ভক্ত শান্তিপূর্ণভাবে মহানামযজ্ঞ ও লীলা কীর্তন উপভোগ করছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন শৃংখলা বাহিনী সহযোগিতা করছে।

Category: Product #: Regular price:$ (Sale ends ) Available from: Condition: Good ! Order now!

Author

Leave a comment

Back to Top

Show Buttons
Hide Buttons