প্রধানমন্ত্রী শিক্ষা ট্রাস্ট এর উদ্যোগে কুড়িগ্রামে নারী শিক্ষা ও আত্মপ্রত্যয়ী নারীর করণীয় শীর্ষক কর্মশালা

প্রধানমন্ত্রী শিক্ষা ট্রাস্ট এর উদ্যোগে কুড়িগ্রামে নারী শিক্ষা ও আত্মপ্রত্যয়ী নারীর করণীয় শীর্ষক কর্মশালা

কুড়িগ্রাম 0 Comment

জেলা প্রতিনিধি (কুড়িগ্রাম) : প্রধানমন্ত্রী শিক্ষা ট্রাস্ট এর উদ্যোগে জেলা পর্যায়ে নারী শিক্ষা অব্যাহত ও নারীকে আত্মপ্রত্যয়ী করে তোলার বিষয়ে করণীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়। শনিবার দিনব্যাপি কুড়িগ্রাম জেলা প্রশাসক সম্মেলন কক্ষে কর্মশালার আয়োজন করে জেলা শিক্ষা অফিস। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর শিক্ষা ট্রাস্ট এর পরিচালক (যুগ্ম সচিব) শাহাদাত হোসেন মজুমদার। জেলা প্রশাসক খান মোঃ নুরুল আমিন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর সাবিহা খাতুন, প্রধানমন্ত্রী শিক্ষা ট্রাস্ট এর সহকারি পরিচালক (প্রশাসন) মোস্তফা জামান, জেলা শিক্ষা কর্মকর্তা এসএম মোসলেম উদ্দিন, সদর ইউএনও পারভেজ আল আমিন, সালমা আক্তার, শামীমা আক্তার, হামিদুল ইসলাম প্রমুখ।
এসময় বক্তারা জানান, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা জীবন এগিয়ে নেবার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ উদ্যোগে প্রধানমন্ত্রী শিক্ষা ট্রাস্ট চালু করেন। বর্তমানে এই ট্রাস্টে মূলধন রয়েছে প্রায় দু’হাজার কোটি টাকা। দরিদ্র মেধাবী স্নাতক ও সমমান শিক্ষার্থীসহ ২০১১ থেকে ২০১৫ পর্যন্ত ৪ লাখ ৮১হাজার ৩২৭জন ছাত্রী এবং ৫৩হাজার ৭১৭ জন ছাত্রকে ২৭৭ কোটি ২১লাখ ৩৭হাজার ৫৪০টাকা বিতরণ করা হয়। জানানো হয় শিক্ষা ট্রাস্ট হতে দুর্ঘটনা আহত শিক্ষার্থীর জন্য ১০ থেকে ২৫ হাজার টাকা এবং শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি জন্য ২ থেকে ৩ হাজার টাকা অনুদান প্রদান করা হচ্ছে।
কর্মশালায় উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও প্রধান শিক্ষক, এনজিও কর্মকর্তা, সাংবাদিকসহ সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

Category: Product #: Regular price:$ (Sale ends ) Available from: Condition: Good ! Order now!

Author

Leave a comment

Back to Top

Show Buttons
Hide Buttons