প্রধানমন্ত্রী কাল জার্মানি যাচ্ছেন

প্রধানমন্ত্রী কাল জার্মানি যাচ্ছেন

জাতীয়, ফীচার্ড 0 Comment

ঢাকা অফিস: প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরাপত্তা সম্মেলনে যোগ দিতে তিনদিনের সরকারি সফরে আগামীকাল জার্মানির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন। দেশটির মিউনিখে ১৭ ফেব্রুয়ারি থেকে এ সম্মেলন শুরু হবে। এটি হবে ৫৩তম সম্মেলন।

বুধবার(১৫ ফেব্রুয়ারি)পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা বলেন। প্রধানমন্ত্রীর জার্মান সফরের বিষয়ে জানাতে বেলা ১১টার সময়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

পররাষ্ট্র মন্ত্রী বলেন, বর্তমান বিশ্বের নিরাপত্তা নিয়ে আলোচনায় ‘বেস্ট থিঙ্ক ট্যাঙ্ক কনফারেন্স’ হিসেবে বিবেচিত এই সম্মেলনে এবার বিশ্বের ২০টি দেশের রাষ্ট্র ও সরকার প্রধান যোগ দেবেন। এছাড়াও ন্যাটো, ইইউ, গ্রিনপিচ, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল(টিআই) ও অন্যান্য আন্তর্জাতিক সংস্থাগুলো যোগ দিবে সম্মেলনে।

মাহমুদ আলী বলেন, শেখ হাসিনা বিভিন্ন অধিবেশনের পাশাপাশি জলবায়ুসহ বিশেষ ইভেন্টে যোগ দেবেন।

১৯৬৩ সালে মিউনিখ নিরাপত্তা সম্মেলনের যাত্রা শুরু হয়। পাঁচ দশক ধরে এই সম্মেলনে বৈশ্বিক নিরাপত্তা ও শৃঙ্ক্ষলার বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। বর্তমান বিশ্ব পরিস্থিতি এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের স্বার্থের পরিপ্রেক্ষিতে নিরাপত্তার প্রধান বিষয়গুলোর পাশাপাশি খাদ্য, পানি, স্বাস্থ্য, পরিবেশ, উদ্বাস্তু এবং অভিবাসনের মতো সংশ্লিষ্ট বিষয়ে সম্মেলনে আলোচনা হবে বলে আশা করা হচ্ছে বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রী।

প্রধানমন্ত্রী ১৯ ফেব্রুয়ারি দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

Category: Product #: Regular price:$ (Sale ends ) Available from: Condition: Good ! Order now!

Author

Leave a comment

Back to Top

Show Buttons
Hide Buttons