নওগাঁয় চলছে জয়া আহসানের বিউটি সার্কাস

নওগাঁয় চলছে জয়া আহসানের বিউটি সার্কাস

রাজশাহী 0 Comment

নাজমুল হুদা, জেলা প্রতিনিধি (নওগাঁ) : দেশের প্রখ্যাত অভিনয় শিল্পী জয়া আহসান অভিনীত ‘বিউটি সার্কাস’ ছবির শুটিং শুরু হয়েছে নওগাঁর সীমান্তবর্তী উপজেলা সাপাহারে। সার্কাসের মালিক ও প্রধান নারী ম্যাজিশিয়ান বিউটি। যার যাদু প্রদর্শনীর কারিশমা আর রুপের উষ্ণতায় পাগল এলাকার তিন প্রভাবশালী ব্যক্তি। বিউটিকে নিজের করে পাবার পাগল প্রতিযোগীতায় এক সময় হুমকির মুখে পড়ে যায় পুরো সার্কাসটি। কিন্তু কৌশলী বিউটি নিজ বুদ্ধির জোরে শেষ পর্যন্ত কাটিয়ে উঠেন সেই বিপদ। এমনই গল্পে বিউটি সার্কাস ছবিতে বিউটির ভূমিকায় অভিনয় করছেন দেশের প্রখ্যাত অভিনয় শিল্পী জয়া আহসান। সাপাহার উপজেলার ফাঁকা মাঠে এখন পুরোদমে চলছে ছবিটির কাজ।
প্রখ্যাত অভিনেত্রী জয়া আহসান অভিনীত বিউটি সার্কাস সম্পর্কে বলেন, দেশের অন্যতম সাংস্কৃতিক ঐতিহ্য হচ্ছে সার্কাস। একটা সময় পরিবার নিয়ে সার্কাস দেখতে যাওয়ার প্রচলন ছিল গ্রাম বাংলায়। কিন্তু নানা কারনে গতি হারিয়েছে সেই ঐতিহ্যটি। আর তাই সীমান্ত এলাকার এক নারীর জীবিকার তাগিদে নিজ কর্মেেত্র ভূমিকা রাখার মধ্য দিয়ে সার্কাস সংস্কৃতির সুদিন ফেরানোর একটা চেষ্টা চালানো হবে এই ছবিটির মাধ্যমে। শুধু তাই নয়; বড় কথা হচ্ছে একজন রুপ ও বিশেষ গুনেভরা নারীকে অনেকেই নিজের করে চায়। কিন্তু বিপদে পড়লে সমাজের সেই সব পুরুষরা কী ধরনের অসহযোগিতামূলক আচরন করে তাও থাকবে ছবির গল্পে।
বিউটি সার্কাস ছবির তরুন নির্মাতা মাহামুদ দিদার বলেন, তার জীবনে অনেক বড় কাজ এটি। তাই কোনো দিকে না তাকিয়ে শুধুই চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন তিনি। গ্রাম-বাংলার চিরায়ত মেলা ও সার্কাসের আদলে আমরা সেট নির্মান করেছি। ঐতিহ্যকে ধারন করে গল্পের প্রয়োজনে সার্কাসের ত্রেটিকে একটু ফ্যান্টাসাইজ করেছি। দুইশ জনের বিশাল টিমের পাশাপাশি একটি মেলার আয়োজনও করেছি। এতে অনেক গ্রামবাসী অংশ নেবেন। মূলত অর্থ সংকট ও শীতের এই শেষ সময়টার জন্য অপো করতে গিয়েই আমাদের নির্মানের কাজ শুরু হতে দেরি হয়েছে। তিনি আরো বলেন, সার্কাসকে কেন্দ্র করে একজন নারীর যে টিকে থাকা তার গল্প বিউটি সার্কাস। সার্কাস পুড়িয়ে দেয়ার পরও গনমানুষের প নিয়ে হুমকির মুখেও একজন নারীর আপন শক্তিতে টিকে থাকার গল্প ফুটে উঠবে চলচিত্রটিতে। এখানে পুরুষের ভূমিকাকে ইতিবাচক ও নেতিবাচক দুইভাবেই উপস্থাপন করা হবে। চলচ্চিত্রটিতে জয়া আহসানকে দেখা যাবে চ্যালেঞ্জিং একটি চরিত্রে। থাকছে নানা চমক। পাশাপাশি প্রচলিত চলচ্চিত্রের ছক থেকে বেড়িয়ে সমাজের নানা শ্রেনির মোড়ল ও মতাধরদের ভূমিকায় দেখা যাবে ঢাকাই ফিল্মের নায়কদের। জয়া ছাড়াও উল্লেখযোগ্যদের মধ্যে ছবিতে দেখা যাবে ফেরদৌস ও তৌকির আহম্মেদকেও। আর প্রথম ভাগের শুটিংয়ের জন্য টিমটি নওগাঁয় থাকবে ১৫ তারিখ পর্যন্ত। নওগাঁ ছাড়াও সিলেটের একটি অঞ্চলেও চলচ্চিত্রটি চিত্রধারন করা হবে। টানটান উত্তেজনার গল্প নির্ভর চলচ্চিত্র হতে যাচ্ছে ‘বিউটি সার্কাস’। নির্মান কাজ শেষ হবে এ বছরেই। আগামী ঈদে ছবিটি মুক্তি পাবে বলেও আশা করেন তরুন নির্মাতা মাহমুদ দিদার। তথ্য মন্ত্রণালয়ের পাশাপাশি চলচ্চিত্রটি প্রযোজনা করছে ইমপ্রেস টেলিফিল্ম।

Category: Product #: Regular price:$ (Sale ends ) Available from: Condition: Good ! Order now!

Author

Leave a comment

Back to Top

Show Buttons
Hide Buttons