দুর্বৃত্তদের গুলিতে খুন এমপি লিটন

দুর্বৃত্তদের গুলিতে খুন এমপি লিটন

গাইবান্ধা, টেক 0 Comment

নিজস্ব প্রতিবেদক : মুখোশধারী দুর্বৃত্তদের গুলিতে গুরুতার আহত হয়ে রংপুর মেডিক্যাল কলেজ হাসাপাতালে মারা গেছেন গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনের আওয়ামীলীগের এমপি মনজুরুল ইসলাম লিটন। শনিবার সন্ধার পর নিজ বাড়ির ঘরে তিনি গুলিবিদ্ধ হলে তাকে হাসপাতালে ভর্তি করা হলে রাত ৭ টা ৪০ মিনিটে চিটকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনার প্রতিবাদে সুন্দরগঞ্জের প্রত্যেকটি রাস্তায় অবরোধ গড়ে তুলে লাঠি মিছিল করছে লিটন ভক্তরা।

রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান ডা. বিমল চন্দ্র রায়  প্রেস ব্রিফিংয়ে জানান, শনিবার রাত ৭ টা ৪০ মিনিটে জানান, এমপি মনজরুল ইসলাম লিটনকে গুলিবিদ্ধ অবস্থায় রাত পৌনে ৭ টায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হলে তাকে সার্জারি বিভাগে অস্ত্রপাচারের জন্য নেয়া হয়। কিন্তু তার প্রচুর রক্তক্ষরণ হওয়ায় আমরা তাকে বাচাতে পারিনি। লিটনের বুকের বাম দিকে দুটো এবং বাম হাতে একটি গুলি লেগেছিল বলে জানান তিনি। লাশ অপারেশন থিয়েটার থেকে বের করে ময়না তদন্তের জন্য হিম ঘরে রাখা হয়েছে।

গাইবান্ধার সুন্দরগঞ্জের বামনডাঙ্গার বাছোহাটি গ্রামে এমপি লিটনের বাড়ির কেয়ার টেকার ইউসুফ আলী জানান, সন্ধার পর এমপি লিটন বাড়ির খুলিতে গাছের নীচে চেয়ারে বসে কয়েকজন কিশোরের সাথে ফুটবল দেয়া বিষয়ে কথা বলছিলেন। এসময় আমি খুলি থেকে বাড়ির ভিতরে যাচ্ছিলাম। তৎক্ষনাত একটি লাল ও একটি কালো রংয়ের পালচার মোটরসাইকেল এ করে ৫ জন লোক ক্লিন সেভের ৪০ থেকে ৪৫ বছর বয়সী লোক খুলিতে আসে। তারা এমপি স্যারকে বলেন, বাড়ির ভেতরে চলেন জরুরী কথা। এসময় এমপি তাদেরকে নিয়ে বাড়ির ভেতরে নিজের ঘরে যান। সেখানে তারা এমপির স্ত্রীকে বলে আমাদের জরুরী কথা আছে। আপনি বাইরে যান। এমপির স্ত্রী বাইরে গেলে তারা পরপর এমপিকে লক্ষ করে কয়েক রাউন্ড গুলি করে ঘর থেকে বের হয় । এরপর তারা মোটরসাইকেলে করে বাড়ির পেছন দিয়ে পশ্চিম পার্শ্বের দিক দিয়ে চলে যায় বলে জানান লিটনের বাড়ির কেয়ারটেকার ইউসুফ আলী। পরে গুলিবিদ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে পুলিশ ও স্থানীয়রা রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

ফুটবল নিতে আসা জুয়েল নামের এক কিশোর জানান, আমরা বল নেয়ার জন্য এমপির সাথে কথা বলছিলাম। তখন ওই ৫ জন লোক এসে আমাদের ধমক দিয়ে তাড়িয়ে দিয়ে এমপিকে বাড়িতে ডেকে নিয়ে গিয়ে পালিয়ে যায়।

এমপি লিটনের স্ত্রী খোরশেদ জাহান জানান, মাগরিবের নামাজের পরপর মোটর সাইকেলে অজ্ঞাতপরিচয় তিন যুবক বাড়িতে ঢুকে গুলি করে পালিয়ে যায়।

এদিকে এমটি লিটনকে গুলি এবং তার মৃত্যুর খবরে পুরো সুন্দরগঞ্জ জুড়ে টানটান উত্তেজনা বিরাজ করছে। শত শত মানুষ রাস্তায় নামিয়ে অবরোধ গড়ে তুলেছেন। তারা মিছিল করছেন। অবরোধের কারনে সুন্দরগঞ্জের সাথে গাইবান্ধা ও রংপুরের সকল ধরনের যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

সুন্দরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আতিয়ার রহমান জানান, এমপি খুন হওয়ার ঘটনায় জনগন রাস্তায় অবরোধ গড়ে তুলে মিছিল করছেন। আমরা জনগনকে শান্ত করার চেষ্টা করছি।

র‌্যাব-১৩ রংপুরের এর সিও আতিকুর রহমান জানান, নিজ বাড়িতে তিনি দুর্বৃত্তদের গুলিতে গুরুতর আহত হন। রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনি মারা যান। দুর্বৃত্তদের ধরতে আমরা অভিযান চালাচ্ছি।

Category: Product #: Regular price:$ (Sale ends ) Available from: Condition: Good ! Order now!

Author

Leave a comment

Back to Top

Show Buttons
Hide Buttons