ঠাকুরগাঁওয়ে শ্রী শ্রী রশিক রায় জিউ মন্দিরে ১৪৪ ধারা জারি

রংপুর 0 Comment

সামিউল হাসান, ঠাকুরগাঁও ।। ঠাকুরগাঁও সদর উপজেলা আউলিয়াপুর এলাকায় শ্রী শ্রী রশিক রায় জিউ মন্দিরে ১৪৪ ধারা জারি করেছেন প্রশাসন।

শুক্রবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারির আদেশ দেন ঠাকুরগাঁও জেলা ম্যাজিষ্ট্রেষ্ট আশরাফুল ইসলাম।

জানা গেছে, সদর উপজেলা আউলিয়াপুর এলাকায় শ্রী শ্রী রশিক রায় জিউ মন্দিরের জমির ভোগ দখলকে কেন্দ্র করে সনাতন ও ইসকন ধর্মাবলম্বীদের মাঝে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। ২০০৯ সালের ১৮ সেপ্টেম্বর রশিক রায় জিউ মন্দিরে দুর্গা পূজা নিয়ে ইসকন পন্থি ও সনাতন ধর্মাবলম্বীদের সংঘর্ষ হয়। এসময় ইসকন ভক্তদের হামলায় ফুলবাবু নামে একজন নিহত হন। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে উপজেলা প্রশাসন মন্দির সিলগালা করে কার্যক্রম পরিচালনার দায়িত্ব নেয়। তার পর থেকে ওই মন্দিরে পূজার সময় সংঘর্ষের অসখ্যয় স্থানীয় প্রশাসন ১৪৪ ধারা জারি করেন। গত বৃহস্পতিবার শ্রী শ্রী রশিক রায় জিউ মন্দিরের সনাতন ও ইসকন ধর্মাবলম্বীরা মণ্ডপে পূজার প্রস্তুতি করতে গেলে উত্তেজনা দেখে দেয়। ফলে শুক্রবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারির আদেশ দেন ঠাকুরগাঁও জেলা ম্যাজিষ্ট্রেষ্ট আশরাফুল ইসলাম।

ঠাকুরগাঁও জেলা ম্যাজিষ্ট্রেষ্ট আশরাফুল ইসলাম জানান, ওই মন্দিরের জমি নিয়ে স্থানীয় সনাতন ও ইসকন ধর্মাবলম্বীদের মাঝে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। ২০০৯ সালে পূজাকে কেন্দ্র করে এখানে হতাহতের ঘটনাও ঘটে। এ বছরে আবারো একই ঘটনার আশংকায় অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারির আদেশ দেওয়া হয়েছে।

Category: Product #: Regular price:$ (Sale ends ) Available from: Condition: Good ! Order now!

Author

Leave a comment

Back to Top

Show Buttons
Hide Buttons