জাতীয়ভাবে জয়িতা পুরস্কার পেলেন রংপুরের কৃতি সন্তান হোসনে আরা

জাতীয়ভাবে জয়িতা পুরস্কার পেলেন রংপুরের কৃতি সন্তান হোসনে আরা

ফীচার্ড, রংপুর 0 Comment

নিজস্ব প্রতিবেদক : আন্তর্জাতিক নারী দিবসে জাতীয়ভাবে জয়িতা পুরস্কার পেলেন রংপুরের কৃতি সন্তান হোসনে আরা। শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে সাফল্য অর্জন করায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক হোসনে আরাকে ‘‘জয়িতা পদক -২০১৬’’ এ ভূষিত করা হয়েছে।
বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে অনুষ্ঠানে হোসনে আরার হাতে ক্রেষ্ট, সনদ ও সম্মাননা তুলে দেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি। জাতীয়ভাবে এবারই প্রথম এ সম্মাননা প্রদান করা হল।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে ‘‘নারী-পুরুষ সমতায় উন্নয়নের যাত্রা-বদলে যাবে বিশ্ব-কর্মে নতুন মাত্রা’’ স্লোগানকে সামনে রেখে অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসির সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংসদের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি রেবেকা মমিন এমপি, ইউএন উইমেন বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ক্রিস্টিন হান্টার। অনুষ্ঠানে আরো ৪ জনকে ‘‘জয়িতা পদক -২০১৬’’ এ ভূষিত করা হয়েছে। তারা হলেন অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নারী বান্দরবনের শার্লী মেশৈপ্রু, সফল জননী হিসেবে সিরাজগঞ্জ জেলার মিসেস ফিরোজা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা নারী হিসেবে রাজাবাড়ী জেলার মর্জিনা বেগম এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখার স্বীকৃতি স্বরুপ জামালপুর জেলার আরিফা ইয়াসমিন ময়ুরী।
উল্লেখ্য হোসনে আরা এর আগে ২০১৫ সালের ৯ ডিসেম্বর মিঠাপুকুর উপজেলা, ১০ ডিসেম্বর রংপুর জেলায় এবং ২০১৬ সালের মার্চ মাসে রংপুর বিভাগে জয়িতা পদকে ভূষিত হন। তিনি মিঠাপুকুর উপজেলার ময়েনপুর ইউনিয়নের মরহুম নুরন্নবীর ৪ সন্তানের মধ্যে ২য়। হোসনে আরার এই সাফল্যে গর্বিত মা আনজুমান আরা সকলের কাছে দোয়া কামনা করেছেন।

Category: Product #: Regular price:$ (Sale ends ) Available from: Condition: Good ! Order now!

Author

Leave a comment

Back to Top

Show Buttons
Hide Buttons