গাইবান্ধা-বরিশালে বাস ও ট্রাকে পেট্রোল বোমা হামলা, নিহত ৮

গাইবান্ধা-বরিশালে বাস ও ট্রাকে পেট্রোল বোমা হামলা, নিহত ৮

গাইবান্ধা 0 Comment

অনলাইন ডেস্ক ।। গাইবান্ধায় যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা হামলায় দুই শিশুসহ নিহত হয়েছেন ৫ জন।  এদের মধ্যে দুজনের পরিচয় জানা গেছে। তারা গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বাসিন্দা। এ ঘটনায় দগ্ধ হয়েছেন কমপক্ষে ৩১ জন। শুক্রবার রাত ১১টায় এ ঘটনা ঘটে।
এ ঘটনায় আহতদের গাইবান্ধা সদর হাসপাতাল ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ জানায়, নিপু পরিবহনের নাইট কোচটি গাইবান্ধা থেকে ঢাকা আসছিল। শুক্রবার রাত ১১টার দিকে গাইবান্ধা-পলাশবাড়ী সড়কের তুলসীঘাট এলাকায়, বাসটিকে লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করা হয়। এতে আগুন ধরে গিয়ে মুহূর্তেই পুরো বাসে ছড়িয়ে পড়ে। যাত্রীদের বেশিরভাগ ঘুমন্ত অবস্থায় থাকায় ভেতরেই এক শিশুসহ ৪ জন পুড়ে মারা যান। হাসপাতালে নেয়ার পর সেখানে মারা যায় আরেকটি শিশু।
এ সময় অন্যদের মধ্যে, দগ্ধ হন অন্তত ৩১ জন। তাদেরকে উদ্ধার করে গাইবান্ধা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে, ১৯ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
গাইবান্ধা জেলা প্রশাসক এহসানে এলাহী বলেন, ‘এটা নিষ্ঠুরতম হত্যাকাণ্ড, এর চেয়ে নিষ্ঠুর কিছু হতে পারেনা। একটি শিশু খুবই আশংকাজনক অবস্থায় আছে, আমরা তার চিকিৎসার জন্য যথাযথ ব্যবস্থা নিতে সবাইকে নির্দেশ দিয়ে দিয়েছি।’
বার্ন ইউনিটে ১৮ জন: এদিকে, গাইবান্ধায় পেট্রোল বোমা হামলায় দগ্ধ ১৮ জন কাতরাচ্ছেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে।
হাসপাতালে ভর্তি হওয়া দগ্ধদের মধ্যে ৬ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক। গতকাল পেট্রোল বোমা হামলায় দগ্ধ ৩১ জনের মধ্যে ১৯জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে এক শিশু মারা গেছে। একই ঘটনায় তারই চাচাতো ভাই নিহত হয়।

বরিশাল

এদিকে, বরিশালের গৌরনদীতে পণ্যবাহী ট্রাকে পেট্রোল বোমা হামলায় চালকসহ ৩ জন নিহত হয়েছেন।
পুলিশ জানায়, শনিবার ভোর সোয়া ৫ টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের মাহিলারা এলাকায় বরিশালগামী একটি ট্রাকে পেট্রোল বোমা নিক্ষেপ করা হয়। এ সময় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের একটি গাছের সঙ্গে ধাক্কা খায়।
এতে ঘটনাস্থলেই ট্রাকের চালক ইজাজুল, হেলপার মন্নু মিয়া ও চালকের শ্বশুড় মোতালেব নিহত হন। খবর পেয়ে নিহতদের লাশ উদ্ধার করে গৌরনদী স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায় পুলিশ।

Category: Product #: Regular price:$ (Sale ends ) Available from: Condition: Good ! Order now!

Author

Leave a comment

Back to Top

Show Buttons
Hide Buttons