ক্ষমতা দখল করে সংবিধান স্থগিত করার আর কোন সুযোগ নেই: দিনাজপুরে এ্যাটর্নী জেনারেল

ক্ষমতা দখল করে সংবিধান স্থগিত করার আর কোন সুযোগ নেই: দিনাজপুরে এ্যাটর্নী জেনারেল

রংপুর 0 Comment

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ।। এ্যাটর্নী জেনারেল এ্যাডভোকেট মাহবুবে আলম বলেছেন, গণতান্ত্রিক প্রক্রিয়াকে উপেক্ষা করে গায়ের জোরে রাষ্ট্র ক্ষমতা দখল করে সংবিধান স্থগিত করার আর কোন সুযোগ নেই। এ প্রসঙ্গে তিনি সংবিধানের পঞ্চদশ সংশোধনীর কথা উল্লেখ করে বলেন, এই প্রক্রিয়ায় কেউ সংবিধান স্থগিত করলে তা হবে রাষ্ট্রদোহিতার সামীল।

তিনি আজ বিকেলে দিনাজপুর ইন্সটিটিউট প্রাঙ্গণে সংবিধান কমিটির অন্যতম সদস্য ও জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর প্রয়াত এড. এম আব্দুর রহিমের স্মরণে আয়োজিত এক নাগরিক শোকসভায় একথা বলেন।

এ্যাডভোকেট মাহবুবে আলম বলেন, ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত সংবিধান এদেশের সেনা শাসকরা এসে বার বার পরিবর্তন করেছে। গণতান্ত্রিক প্রক্রিয়ার প্রতি নিষ্ঠাবান সংবিধান প্রণয়ন কমিটির অন্যতম সদস্য এড. এম আব্দুর রহিম তার জীবদ্দশায় সেনা শাসকদের বার বার এই সংবিধান পরিবর্তনের প্রক্রিয়াকে নিন্দা ও ঘৃণা জানিয়েছিলেন।

নাগরিক শোকসভা কমিটি আহবায়ক মির্জা আনোয়ারুল ইসলাম তানুর সভাপতিত্বে নাগরিক শোকসভায় আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ, আ, ম, স, আরেফিন সিদ্দিকী, সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের সভাপতি এ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক রুহুল আমিন, বাংলাদেশ অর্থোপেডিক সোসাইটির সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা ডা. এম, আমজাদ হোসেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনজুরুল আহসান বুলবুল, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোঃ সেলিম, লেখক অভিজিৎ রায়ের পিতা ঢাবির সাবেক অধ্যাপক অজয় রায়।

শোক সভায় মরহুম এম, আব্দুর রহিমের কনিষ্ঠ পুত্র জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি উপস্থিত ছিলেন।

শোক সভা থেকে সরকারে  প্রতি দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালকে এম, আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল নামকরণের দাবী জানানো হয়। সভার শুরুতে মরহুমের প্রতি শ্রদ্ধা জানাতে এক মিনিট নীরবতা পালন করা হয়।

Category: Product #: Regular price:$ (Sale ends ) Available from: Condition: Good ! Order now!

Author

Leave a comment

Back to Top

Show Buttons
Hide Buttons