কুড়িগ্রাম চেয়ারম্যান প্রার্থীর পোষ্টার ছেড়ার সংবাদ প্রকাশ করায় সাংবাদিকের উপর হামলা

কুড়িগ্রাম চেয়ারম্যান প্রার্থীর পোষ্টার ছেড়ার সংবাদ প্রকাশ করায় সাংবাদিকের উপর হামলা

রংপুর 0 Comment

সাইফুর রহমান শামীম,  কুড়িগ্রাম ।।কুড়িগ্রামের রাজারহাটে দৈনিক করতোয়া ও দৈনিক যায়যায়দিনের উপজেলা প্রতিনিধি প্রহলাদ মন্ডল সৈকতকে পিটিয়ে গুরুতর আহত করেছে সন্ত্রাসীরা। কুড়িগ্রাম জেলা পরিষদ নির্বাচনে প্রতিপক্ষের কর্মীদের পোষ্টার লাগার সময় মারপিট ও পোষ্টার ছেড়ার ঘটনায় সংবাদ প্রকাশ করায় এই হামলা চালানো হয়।

জানা যায়, জেলার রাজারহাট উপজেলা সদরের মটর শ্রমিক অফিস এলাকায় গতকাল ১৯ ডিসেম্বর দুপুরে কুড়িগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী শিল্পপতি পনির উদ্দিন আহমেদের দুই কর্মী আঃ জলিল ও আল আমিন নামের দুই যুবক পোষ্টার লাগাতে গেলে এলাকার চিহ্নিত  সন্ত্রাসী জাহেদুল ইসলাম সহ কতিপয় যুবক ওই দুই কর্মীদের মারপিট করে তাদের কাছে থাকা কাপ-পিরিচের প্রতীকের পোষ্টার ছিনিয়ে নেয়। এ ঘটনায় সাংবাদিক প্রহলাদের একটি সংবাদ অললাইন পত্রিকা বিডিনিউজ আওয়ারে প্রকাশ হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ওই ঘটনার জের ধরে গত ১৯ ডিসেম্বর রাত সাড়ে ৮টার দিকে দৈনিক করতোয়া ও যায়যায়দিনের রাজারহাট উপজেলা অফিসে এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা সাংবাদিক প্রহলাদ মন্ডলের উপর হামলা চালায়। একপর্যায়ে তাকে হত্যার চেষ্টা  এবং পিটিয়ে গুরুতর আহত করে । পরে রাতেই গুরম্নতর আহত অবস্থায় সাংবাদিক প্রহলাদকে রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

চিকিৎসাধীন প্রহলাদ মন্ডল জানান, সাংবাদিকতার পাশাপাশি পরিবহন ব্যবসার সাথে জড়িত থাকার সুবাদে এলাকার চিহ্নিত সন্ত্রাসী সোহেল,আকাশ,জাহেদুল সহ কয়েকজন প্রায়ই ভয়ভীতি দেখিয়ে আমার কাছে চাঁদা দাবী করে আসছিল। চাঁদা দাবীর পরিমাণ বেশী হওয়ায়,আমি দিতে অস্বীকৃতি জানালে  চাঁদা না পাওয়া এবং সংবাদ প্রকাশের আক্রোশে তারা আমার উপর হামলা করে। এছাড়া নগদ টাকা ও ক্যামেরা ছিনিয়ে নেয় বলে অভিযোগ করেন তিনি ।

এদিকে সাংবাদিক মারপিটের ঘটনাটি মুহূর্তের মধ্যে জানাজানি হলে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ নিন্দা প্রকাশ করেন। কুড়িগ্রাম জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থী ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ পনির উদ্দিন আহমেদ এ ঘটনায় নিন্দা প্রকাশ করে জানান, আমার প্রতিদ্বন্ধী প্রার্থীর অবস্থান ভালো না বুঝতে পেরে নির্বাচনী আচরণ বিধি লংঘন করে আমার সমর্থকদের লাঞ্চিত করছে। সর্বশেষ তাদের সন্ত্রাসী বাহিনী সঠিক সংবাদ প্রকাশ করায় একজন সাংবাদিককে লাঞ্চিত করতেও ছাড়লো না। তিনি এ ঘটনার নিন্দা জানিয়ে সংশ্লিষ্ট প্রশাসনকে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের আহবান জানান। ঘটনার পর রাজারহাট উপজেলার চাকিরপশার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও রংপুর মহানগর আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক জাহিদ ইকবাল বাপ্পী সাংবাদিক প্রহলাদকে দেখতে আসেন এবং জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের আহবান জানান।

Category: Product #: Regular price:$ (Sale ends ) Available from: Condition: Good ! Order now!

Author

Leave a comment

Back to Top

Show Buttons
Hide Buttons