এমপি লিটনকে কারা হত্যা করেছে সব উদঘাটন করে ব্যবস্থা নেবো : স্বরাষ্ট্রমন্ত্রী

এমপি লিটনকে কারা হত্যা করেছে সব উদঘাটন করে ব্যবস্থা নেবো : স্বরাষ্ট্রমন্ত্রী

ফীচার্ড, রংপুর 0 Comment

নিজস্ব প্রতিবেদক : দেশে জঙ্গিবাদকে নির্মুল করা যায়নি তবে নিয়ন্ত্রণে রেখেছি, সেকারনে দেশ নিরাপদ দাবী করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জঙ্গি দমনে আমরা জিরো টলারেন্স নীতি পালন করে চলছি। হঠাৎ করে সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটনকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। এ পর্যন্ত যত হত্যাকান্ড হয়েছে তার সঠিক ক্রিমিনালকে, যে করেছে তাকে আমরা সনাক্ত করেছি। ধরেছি। লিটন হত্যাকান্ডের ক্ষেত্রেও আমাদের গোয়েন্দারা কাজ করছেন। আমাদের নিরাপত্তা বাহিনীরা কাজ করেছন। নিরাপত্তা বাহিনীর বেশ কয়েকজন সিনিয়র অফিসার বেশ কয়েকদিন যাবত এখানেই অবস্থান করছেন। আমরা মনে করি। এটা কারা করেছে, কেন করেছে, সব কিছু উদঘাটন করে আমরা ব্যবস্থা নিতে পারবো।
বুধবার বিকেলে রংপুর ডিসি অফিসের সম্মেলন কক্ষে স্বরাষ্ট্রমন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৫ তম বৈঠক শেষে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে একথা বলেন।

জঙ্গিবাদ নির্মূল নয়, নিয়ন্ত্রণে রেখেছি দাবী করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গিবাদকে আমরা নিয়ন্ত্রণে রেখেছি। আমরা বলি নাই সব শেষ করে দিয়েছি। সারা পৃথিবীতে টেরোরিষ্ট আক্রমণ হচ্ছে। জঙ্গি আক্রমন হচ্ছে। বড়বড় শক্তিশালী দেশগুলো এই আক্রান্ত থেকে বাদ যাচ্ছে না। আমেরিকা বলেন, জার্মান বলেন, ফ্রান্স বলেন, ব্রিটেন বলেন। সব জায়গায় এটা হচ্ছে। কেউ এখান থেকে বাদ যাচ্ছে না। বরং আমরা বলি আমাদের দেশ অনেক নিরাপদ কারন আমরা জঙ্গিবাদকে নিয়ন্ত্রণে রাখতে পেরেছি।

উত্তরাঞ্চলের কোন জেলাই জঙ্গিমুক্ত নয় আইজিপির এমন বক্তব্যকে যথার্থ উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ পর্যন্ত যতগুলো জঙ্গি আমরা সনাক্ত করেছি। ধরেছি। তারা কোন এক সময় উত্তরবঙ্গে অবস্থান করতো। কিংবা কোন সময় তারা উত্তরবঙ্গে লেখাপড়া করেছে। কিংবা তাদের বাড়ি এই এলাকায়। তবে সবাই নয়, তাদের অনেকেই।
তিনি বলেন, আমাদের সংসদ সদস্যকে যারা হত্যা করেছে। অবশ্যই তাদের সনাক্ত করা হবে। তাদের বিচারের মুখোমুখি করা হবে। আমরা করতে পারবো।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ডাকে আমরা সবাই ঘুড়ে দাড়িয়েছি। সাংবাদিক শিক্ষক ছাত্র থেকে শুরু করে সবাই। খেটে খাওয়া মানুষ পেশাজীবি সবাই ঘূড়ে দাড়িয়েছে। আজকে আমরা যেখানেই সন্ত্রাসী, যেখানেই জঙ্গি সেখানেই আমরা তাদের সনাক্ত করে চ্যালেঞ্জ করছি। মোকাবেলা করছি। আমাদের দেশের মানুষ অত্যন্ত শান্তিপ্রিয় মানুষ। আমাদের দেশের সবাই জঙ্গি সন্ত্রাসীদের ঘৃণা করে এবং জঙ্গি সন্ত্রাসীদের বিরুদ্ধে রুখে দাড়িয়েছে। এটাই হলো আমাদের বড় শক্তি। আমরা মনে করি জঙ্গি সন্ত্রাস নিয়ন্ত্রণে আছে। আমরা সবকিছু কন্ট্রোলে রেখেছি।
দুপুর দেড় টায় স্বরাষ্ট্রমন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি টিপু মুনশি সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, সদস্য মো. মোজাম্মেল হোসেন, মো. শামসুল হক টুকু, ওমর ফারুক চৌধুরী, মো. ফরিদুল হক খান, আবুল কালাম আজাদ, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ফখরুল ইমাম এবং কামরুন নাহার। এছাড়াও উপস্থিত আছেন পুলিশ মহা পরিদর্শক একেএম শহিদুল ইসলাম, র‌্যাব মহাপরিচালক বেনজির আহমেদ, বিজিবির মেজর জেনারেল মোঃ আবুল হোসেনসহ আইনশৃংখলাবাহিনীর বিভিন্ন সংস্থার প্রধানরা।
বৈঠক উপলক্ষে পুরো ডিসি অফিস ক্যাম্পাসকে নিচ্ছিদ্র নিরাপত্তা বেষ্টনি গড়ে তোলে আইনশৃংখলাবাহিনী।

Category: Product #: Regular price:$ (Sale ends ) Available from: Condition: Good ! Order now!

Author

Leave a comment

Back to Top

Show Buttons
Hide Buttons