‘এজেন্ট অব চেঞ্জ’ অ্যাওয়ার্ড পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

‘এজেন্ট অব চেঞ্জ’ অ্যাওয়ার্ড পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Uncategorized 0 Comment

ডেস্ক রিপোর্ট। নারীর ক্ষমতায়নে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ ‘এজেন্ট অব চেঞ্জ’ অ্যাওয়ার্ড পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, একই সঙ্গে তিনি ‘প্ল্যানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন’ খেতাবেও ভূষিত হয়েছেন।

জাতিসংঘ সদর দফতরে যুক্তরাষ্ট্র সময় বুধবার (২১ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়। প্রধানমন্ত্রী পুরস্কার গ্রহণ করে সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, ”এমন একটি স্বীকৃতিতে আমি গর্বিত।”  এজন্য তিনি ধন্যবাদ  আয়োজক ইউএন-উইমেন এবং গ্লোবাল পার্টনারশিপ ফোরামকে ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রী তার এই পুরস্কার উৎসর্গ করেন বাংলাদেশের মানুষকে, যারা দেশের উন্নয়নমূলক পরিবর্তন আনতে তাঁর প্রতি আস্থা রেখেছে।এ সময় তিনি স্মরণ করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

প্রধানমন্ত্রী বলেন, আমি বিশ্বাস করি একটি দেশের টেকসই ভবিষ্যতের জন্য নারী-পুরুষ উভয়ের দায়িত্ব সমান। তার আগে তাদের সমঅধিকার প্রতিষ্ঠা করতে হবে, আর এই সমঅধিকার প্রতিষ্ঠার কাজ সব দেশের জন্যই সমানভাবে গুরুত্বের।

এছাড়া তার সরকার টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজিএস) পূরণে কাজ করে যাচ্ছে বলেও বিশ্ব দরবারে জানান প্রধানমন্ত্রী।
তিনি বলেন, আমি স্বপ্ন দেখি বিশ্বে নারীদের অধিকার একটি সম্মানজনক পর্যায়ে যাবে। সবাই স্বনির্ভর হবে।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে জাতিসংঘের নারী বিষয়ক সংস্থা ইউএন-উইমেনের সহকারী নির্বাহী পরিচালক লক্ষ্মী পুরি স্বাগত বক্তব্য দেন। এছাড়া সমাপনী বক্তব্যে ছিলেন সংস্থার নির্বাহী পরিচালক পুমজিলি ম্লামবো এবং গ্লোবাল পার্টনারশিপ ফোরামের প্রেসিডেন্টের-সিইও আমীর ডোসাল।

অনুষ্ঠানে ‍আরও উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. তৌফিক ই ইলাহী চৌধুরী প্রমুখ।

Category: Product #: Regular price:$ (Sale ends ) Available from: Condition: Good ! Order now!

Author

Leave a comment

Back to Top

Show Buttons
Hide Buttons